Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
সরকারি অনুদান ও ভাতা ডিজিটাল পদ্ধতিতে পৌঁছাবে প্রতিটি ইউনিয়নে
বিস্তারিত

দেশের প্রত্যন্ত গ্রামাঞ্চলে ব্যাংকিং সুবিধার বাইরে থাকা জনগোষ্ঠীর কাছে ডিজিটাল পদ্ধতিতে আর্থিক সুবিধা তথা অনুদান ও ভাতা পৌঁছে দেওয়ার উদ্যোগ নিয়েছে অ্যাকসেস টু ইনফরমেশন (এটুআই) ও মধুমতি ব্যাংক। দেশব্যাপী ইউনিয়ন ডিজিটাল সেন্টারগুলোর (ইউডিসি) মাধ্যমে এই সেবা পৌঁছে দেবে তারা।
এরাই অংশ হিসেবে আজ ৭ মে ২০১৮খ্রি. গোপালঞ্জ সদর উপজেলার কায়েকটি ইউনিয়নে এসব ভাতাভোগীদের অনলাইন রেজিস্ট্রেশন ও মধুমতি ব্যাংকের মাধ্যমে অনলাইন একাউন্টখোলার কাজ শুরু হয়েছে। পর্যায়ক্রমে নির্ধারিত তারিখে প্রত্যেকটি ইউনিয়নে এ কার্যক্রম চলবে। ইউনিয়ন পরিষদের ০৯টি ওয়ার্ডের মধ্যে প্রতিদিন ১টি করে ওয়ার্ডের বয়ষ্ক, বিধবা ও প্রতিবন্ধী ভাতাভোগীরা তাদের একাউন্ট খুলবেন।
অনলাইন রেজিস্ট্রেশন ও নতুন একাউন্ট খুলতে ভাতাভোগীর ২কপি ছবি ও জাতীয় পরিচয়পত্রের ২কপি ফটোকপি এবং নমিনীর ১কপি ছবি ও ১ কপি জাতীয় পরিচয়পত্রের ফটোকপি। (স্মার্ট জাতীয় পরিচয়পত্র হলেও চলবে)। যাদের জাতীয় পরিচয়পত্র নেই তাদের লাগবে ডিজিটাল জন্মনিবন্ধন সনদপত্রের ফটোকপি। ফিঙ্গার প্রিন্ট নেয়ার প্রযোজনে প্রত্যেক ভাতাভোগীকে অবশ্যই স্ব-শরীরে উপস্থিত থাকতে হবে এবং প্রত্যেক ভাতাভোগীকে একটি করে মোবাইল নম্বর সাথে আনতে হবে।
জনগণের দোড়গোড়ায় আর্থিক সেবা পৌঁছে দিতে সরকারের এ পদক্ষেপ জোরালো ভূমিকা রাখবে।

ছবি
ডাউনলোড
প্রকাশের তারিখ
09/05/2018
আর্কাইভ তারিখ
31/05/2018