Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
গোপালগঞ্জে জেলা শিল্পকলা একাডেমি সম্মাননা পদক প্রদান
বিস্তারিত

ইনফোলিডার, গোবরা ইউডিসি, গোপালগঞ্জ সদর, গোপালগঞ্জ।

গোপালগঞ্জে শিল্প ও সংস্কৃতির বিভিন্ন ক্ষেত্রে সামগ্রিক অবদানের জন্য গুণি পাঁচ ব্যক্তিকে ‘জেলা শিল্পকলা একাডেমি সম্মাননা পদক-২০১৭’ প্রদান করা হয়েছে। গত রোববার (২৯ এপ্রিল ২০১৮) বিকেলে গোপালগঞ্জের শেখ ফজলুল হক মণি স্মৃতি মিলনায়তনে প্রত্যেক গুণিজনকে সম্মাননা পদক ও নগদ ১০ হাজার টাকার চেক প্রদান করা হয়।

পদকপ্রাপ্ত গুণিজন হলেন- কণ্ঠসঙ্গীতে অনিল কুমার দে, সৃজনশীল সংস্কৃতি গবেষক ড. মো. আমিনুর রহমান, সৃজনশীল সংগঠক খোন্দকার এহিয়া খালেদ সাদী, নাট্যকলায় কল্যাণ কুমার দাস এবং আবৃত্তিতে লিয়াকত আলী চৌধুরী।

জেলা শিল্পকলা একাডেমির সভাপতি ও জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কচিকাঁচার মেলার পরিচালক খোন্দকার ইব্রাহিম খালেদ। এছাড়া অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান চৌধুরী এমদাদুল হক, বাংলাদেশ পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত ডিআইজি হাবিবুর রহমান (বিপিএম), গোপালগঞ্জের পুলিশ সুপার মুহাম্মদ সাইদুর ইসলাম খান (পিপিএম), গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, গোপালগঞ্জের পৌর মেয়র কাজী লিয়াকত আলী, গোপালগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান শেখ লুৎফর রহমান বাচ্চু প্রমুখ।

অনুষ্ঠানে বক্তরা বলেন, ‘শিল্প ও শিল্পের বিকাশ, লোকশিল্পের ঐতিহ্য সংরক্ষণ, শিল্প-সংস্কৃতির বিশ্বজনীন প্রসার সকল শ্রেণি পেশার মানুষের জন্য শিল্প-সংস্কৃতি নিশ্চিত করার মধ্য দিয়ে স্বাধীনতা পরবর্তী চার দশকের বেশি সময় ধরে বাংলাদেশ শিল্পকলা একাডেমি সুস্থ সাংস্কৃতিক চর্চা বিকাশে কাজ করে যাচ্ছে। গোপালগঞ্জ জেলা শিল্পকলা একাডেমি কর্তৃক প্রতি বছর সম্মাননা প্রদান দেশ ও সমাজের জন্য একটি ইতিবাচক দিক। এ সকল গুণিজনদের মেধা ও দূরদৃষ্টি সম্পন্ন দিকনির্দেশনা ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ রূপান্তরের মূল ভিত্তি হতে পারে।’

গুণিজনদের সম্মাননা প্রদান এবং অতিথিদের বক্তব্যের পর জেলা শিল্পকলা একাডেমি মনোজ্ঞ এক সাংস্কৃতিক অনুষ্ঠান উপস্থাপন করে।

ছবি
ডাউনলোড
প্রকাশের তারিখ
30/04/2018
আর্কাইভ তারিখ
31/12/2018